শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

আপডেট
ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে সাধারণ আইনজীবীদের মানববন্ধন

ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে সাধারণ আইনজীবীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের অবিলম্বে মুক্তির দাবি, মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ আইনজীবীরা। আজ সোমবার (১৮মার্চ) সুপ্রিম কোর্ট বার ভবনের মূল ফটকে সাধারণ আইনজীবীদের ব্যানারে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রতিবাদ স্বরূপ আইনজীবীরা কালো মাস্ক পরে অংশ নেন।

বক্তব্য রাখেন ব্যারিস্টার তৌফিক এনাম টিপু, ব্যারিস্টার আক্তার হোসেন, ব্যারিস্টার মাহদীন চৌধুরী, অ্যাডভোকেট আসাদ উদ্দিন, ব্যারিস্টার আশরাফ রহমান প্রমুখ। বক্তারা অবিলম্বে ব্যারিস্টার কাজলের মুক্তি দাবি ও তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান। গত ১৪ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি সমর্থিত প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গত বৃহস্পতিবার (১৪ মার্চ) চার দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান এ আদেশ দেন। গত ৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনে অবস্থিত তার নিজ চেম্বার থেকে সিআইডি ব্যারিস্টার কাজলকে আটক করে। এরপর তাকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |